বিএনপি স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, চট্টগ্রাম মাহনগর বিএনপির সাবেক আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন এবং মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ উল্লাহর বাসভবনে হামলার অভিযোগ উঠেছে। কে বা কারা এ হামলায় জড়িত তা তাৎক্ষণিক নিশ্চিত করা সম্ভব হয়নি। অন্যদিকে, এসব হামলার ঘটনায় আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলোকে দায়ী করেছেন বিএনপি নেতারা।

শনিবার (৩ আগস্ট) রাতে মেহেদি বাগ, বাদশা মিয়া সড়ক এবং পাঁচলাইশ থানা এলাকায় এসব ঘটনা ঘটে। এর মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর বাসভবন মেহেদিবাগ এলাকায়, ডা. শাহাদাতের বাসভবন বাদশা মিয়া সড়ক এবং এরশাদ উল্লাহর বাসভবন পাঁচলাইশ আবাসিক এলাকায়।

নগর বিএনপির দপ্তরের দায়িত্বে থাকা মো. ইদ্রিস আলী বলেন, রাতের অন্ধকারে পরিকল্পিতভাবে এ হামলার ঘটনা ঘটে। শাহাদাতের বাসায় আগুন ধরিয়ে দেওয়া হয়। তাছাড়া আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং এরশাদ উল্লাহর বাসায় ভাঙচুর করা হয়েছে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) জনসংযোগ কর্মকর্তা এডিসি তারেক আজিজ কালবেলাকে বলেন, বিএনপি নেতাদের বাসায় হামলার বিষয়টি আমিও শুনেছি। তবে নিশ্চিত করে বলতে পারছি না। বিষয়টির খোঁজ নেওয়া হচ্ছে।

এর আগে সন্ধ্যায় শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী ও চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য মো. মহিউদ্দিন বাচ্চুর অফিসে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে।

– কালবেলা